বৃহস্পতিবার, ৭ ডিসেম্বর, ২০১৭

আস্তিক নাস্তিকঃ ( রোবট সোফিয়া )




Emran Hossain Adib

আস্তিকঃ সোফিয়া ! ? সেতো প্রাকৃতিক ভাবে সৃষ্ট। সোফিয়ার মা তাকে প্রসব করেছে। তারও বাচ্চা হওয়ার সম্ভবনা আছে। তার বাবার নাম ডেভিড হ্যানসেন,স্বমীর নাম মাইকেল ব্রন্ড। 

,
নাস্তিকঃ তুই একটা রাম ছাগল। সে একটা রোবট,সে কথা বলতে জানে। কাজ কর্ম সম্পাদন করতে জানে। আর এই গুলো বিজ্ঞানীদের আবিস্কার। তার পিছনে লক্ষ লক্ষ টাকা ব্যয় করা হয়েছে।
,
আস্তিকঃ দোস্ত তাহলে তোমরা যে,বল মানুষ প্রাকৃতিক ভাবে সৃষ্টি, তার কোন স্রস্টা নেই। অথচ সোফিয়ার স্রষ্টা হচ্ছে একজন মানুষ,তাহলে এটা সম্ভম নয় কেন?সেই বিজ্ঞানী মানুষটারও একজন সৃষ্টা আছে ? যে তাকে কথা বলা,কর্ম সম্পাদন করার শক্তি বা সেই মেধা দান করেছেন ? 
,
নাস্তিকঃ তোমগো মোল্লাগো খাইয়া আর কাম নাই। কেমনে আমগোরে ঠেকাইবা সেই চিন্তা কর ? দূর মিয়া যাও 😫🤔😪😯 
,
আস্তিক মোল্লাঃ 😀😁😂🤣
মহান আল্লাহ কত বড় কারিগর আল্লাহ শুকরিয়া কোন দিন আমরা শেষ করতে পারবোনা। মানুষের তৈরী করা সোফিয়া আর আল্লাহর সৃষ্টির মধ্যে কত পার্থক্য। যাকে দেখে কোন সৌন্দর্য বা ভক্তি আসেনা যার পিছনে বৈদ‍্যুতিক তার ঝুলানো ছাড়া সে চলতে পারেনা। কম্পিউটার দিয়ে যে ভাষা ইনষ্টল করবে ওটার বাহিরে একটা কোথাও বলতে পারবেনা এই হল মানুষের সৃষ্টি। অথচ মহান আল্লাহ রাব্বুল আলামীন দুনিয়াটা কত সুন্দর করে সৃষ্টি করেছেন আকাশ বাতাস পানি পাহাড় পর্বত সৌন্দর্য কোন শেষ নেই। দুনিয়াতে কত ধরনের প্রানী সৃষ্টি করেছেন যেই সব প্রাণী এক একটা একধরনের সুন্দর যত দেখি ততই মুগ্ধ হই ভালো লাগে। মহান আল্লাহ তায়ালা সৃষ্টির সেরা জীব মানুষ বানাইছে কত সুন্দর করে এক মানুষ আরেক মানুষের সাথে কোন মিল নেই। কালো মানুষ এক সুন্দর সাদা মানুষ আরেক সুন্দর যেই আল্লাহ এত সুন্দর করে আমাদের বানাইছে ওই আল্লাহ কত সুন্দর। মৃত্যুর পর আমরা যেন সুন্দর আল্লাহকে দেখতে পাই
আল্লাহ আমাদের নসীবে আপনাকে দেখার তৌফিক দান করবেন। আমিন



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন