শুক্রবার, ১১ আগস্ট, ২০১৭

তাবলীগ বিষয়ে দেওবন্দের অবস্থান বিভ্রান্তির কোন সুযোগ নেই



দারুল উলুমের ওয়েব পেইজে মুহতামি সাহেব স্বাক্ষরিত প্যাডে তাবলীগ বিষয়ে উর্দু ভাষায় কি প্রচারীত হয়েছ? তার ব্যাখ্যা,লিংক অনুবাদসহ নিচে আসছে।
তবে কিছু স্বার্থপর অপব্যাখ্যা দিয়ে দারুল উলুমকে তাবলীগ বিরোধী অবস্থান নেয়ার অপপ্রচারে ব্যস্ত, তাতে বিভ্রান্তি হওয়ার কোন সুযোগ নেই বলে স্পষ্ট করেছেন বিজ্ঞ উলামাগণ।
-----------ওয়েব পেইজের অনুবাদ

তাবলীগি জামাতের মুরুব্বিদের পরস্পর মতনৈক্যের কথা কোন গোপন কথা নয়, মিল্লাতে ইসলামিয়ার সাধারণ থেকে সাধারণ ব্যাক্তিও বিষয়টি নিয়ে অবগত আছে।

দারুল উলুম দেওবন্দের বর্তমান ছোট বড় সকলের আগ্রহ ছিল উক্ত মতনৈক্য পরস্পর আলোচনার মাধ্যমে যত দ্রুত সম্ভব দুর করবে শুধু তাবলীগের জন্য না গোটা উম্মত এবং মিল্লাতের জন্য কল্যাণকর হবে।

এ বিষয়ে দারুল উলুম বার বার অবস্থান পরিস্কা্র করে আসছে যে মতনৈক্যটা যেহেতু
তাবলীগের অভ্যান্তরীন বিষয়, ধর্মিয় কোন বিধি বিধান নিয়ে নয়, দারুল উলুম এ বিষয়ে
কোন ধরনের ইন্ট্রেষ্টি হওয়া প্রয়োজন মনে করেনা।যেহেতু দারুল উলুমের আসল কাজই হল আমল-আখলাক ,ইলম শিক্ষা দেয়া এবং তার প্রচার করা।

দারুল উলুমের এমন নিরপেক্ষ অবস্থান ঘোষনার পরও এক শ্রেনীর পক্ষ থেকে বুঝানোর চেষ্টা করা হচ্ছে যে দারুল উলুম উক্ত মতনৈক্যে বিশেষ একটি পক্ষের হয়ে কাজ করছে।
এই ভুয়া সংবাদের কারনে শুধু হিন্দুস্তান নয় বিভিন্ন বাইরের রাষ্ট্র থেকেও দারুল উলুমের ভক্তবৃন্দ দারুল উলুমের সঠিক অবস্থান জানতে চায় , এর বড় একটি সংখ্যা এ বিষয়ে সরাসরি দারুল ‍উলুমে প্রশ্নও করেছেন।

সে কারণে দারুল উলুম আরো একবার মিল্লাতের সকলের কাছে স্পষ্ট করতে চায় যে উক্ত মতনৈক্যের সাথে দারুল উলুমের সামান্যতম সম্পর্ক নেই।

তবে দ্বীনের তাবলীগ এবং দাওয়াতের ব্যাপারে তো দারুল উলুম দেওবন্দ সুচনালগ্ন থেকেই গুরুত্বের সাথে আন্জাম দিয়ে আসছে ইনশা’আল্লাহ আগামিতেও আন্জাম দিয়ে যাবে।



কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন