শুক্রবার, ১ সেপ্টেম্বর, ২০১৭

নিজ হাতে গরু কুরবানী করা এবং গোশত খাওয়া খাছ সুন্নত


নাস্তিক,ইসলামবিদ্বেষি এবং তাদের দালাল মিডিয়া এবং কিছু বকলম মুসলমান নামধারী মুনাফিক অপপ্রচার করে থাকে গরুর গোশত খাওয়ার কথা নাকি সম্মানিত ইসলামে নাই।নাউযুবিল্লাহ। আরব দেশে নাকি গরু কুরবানী হতোনা কিংবা খাওয়া হতোনা! নাউযুবিল্লাহ। হাবিবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি নাকি গরুর গোশত গ্রহণ করেননি ! নাউযুবিল্লাহ। হাদিস শরীফে নাকি গরুর গোশতের কথা উল্লেখ নেই! নাউযুবিল্লাহ। আরব দেশে গরু নাই, গরু কিভাবে এলো?
অথচ পবিত্র কালামুল্লাহ শরীফ এবং হাদিস শরীফে সুস্পষ্টভাবে গরু কুরবানী এবং গরুর গোশত খাওয়ার কথা উল্লেখ রয়েছে।
১) পবিত্র কালামুল্লাহ শরীফ থেকে দলিল -
আল্লাহ পাক তিনি যে রিযিক তোমাদেরকে দিয়েছেন তা তোমরা ভক্ষণ করো। আর শয়তানের পদাঙ্ক অনুসরণ করোনা। নিশ্চয়ই সে তোমাদের প্রকাশ্য শত্রু। উহা আটটি (পশু)। ছাগল হতে দুটি (পুরুষ ও স্ত্রী), মেষ হতে দুটি, উট হতে দুটি এবং গরু হতে দুটি।” (পবিত্র সূরা আনয়াম - ১৪২, ১৪৩, ১৪৪)
২) হাদীস শরীফ থেকে দলীল
১. উম্মুল মু’মিনীন হযরত আয়েশা ছিদ্দিকা আলাইহাস সালাম তিনি বর্ননা- ‘নুরে মুজাসসাম,হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি হযরত উম্মাহাতুল মু’মিনীন আলাইহিন্নাস সালামদের পক্ষ থেকে গরু কুরবানী করেছেন।’( বুখারী শরীফ: ২/৮৩৪ , মুসলিম শরীফঃ ২১১৯)
২. হযরত জাবির রদ্বিয়াল্লাহু তায়ালা আনহু বলেন” হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ইরশাদ মুবারক করেছেন, "একটি গরু সাত জনের পক্ষ হতে এবং একটি উট সাত জনের পক্ষ হতে কুরবানি করা যায়"(আবু দাউদ শরীফ: ২/৩৮৮ , মুসলিম শরীফঃ ২৩২৪)
৩.হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম নিজ হাত মুবারক দ্বারা দু’টি শিংওয়ালা দুম্বা কুরবানী করেছেন’ ( বুখারী শরীফঃ ৫৫৬৪-৬৫; মুসলিম শরীফ,মিশকাত শরীফ/১৪৫৩ । কখনও তিনি দু’-এর অধিক দুম্বা, খাসী, বকরী (ছাগল), গরু ও উট কুরবানী করেছেন (ফাতহুল বারী ১০/৯ পৃঃ ৫৭;পমিরকাত শরীফঃ ১৪৭৪, ২/৩৫৪ পৃঃ)।
৪. “উম্মুল মু’মিনীন হযরত আয়েশা ছিদ্দিকা আলাইহাস সালাম থেকে বর্ণিত। তিনি বলেন, হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম নিকট গরুর গোশত আনয়ন করা হয়েছিলো। এতে বলা হয়েছিলো, এটা বারীরা নাম্নী বাঁদীকে ছদকা দেয়া হয়েছে। তা শুনে হাবীবুল্লাহ হুযূর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম তিনি বলেছিলেন, সেটা উনার জন্য ছদকা আর আমাদের জন্য হাদিয়া।” ( মুসলিম শরীফঃ ২৩৫৭, যাকাত অধ্যায় )
উপরোক্ত দলীলসমুহ থেকে সুস্পষ্টভাবে প্রমাণিত যে হাবিবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ওয়াসাল্লাম তিনি গরু কুরবানী করেছেন এবং গরুর গোশত গ্রহণ করেছেন।এর দ্বারা প্রমাণিত গরু কুরবানী করা এবং গরুর গোশত খাওয়া উম্মতের জন্য খাছ সুন্নত অন্তর্ভুক্ত। সুবহানাল্লাহ । যারা গরু কুরবানী এবং গরুর গোশতের বিরোধীতা করা তারা মূলত হাবিবুল্লাহ হুযুর পাক ছল্লাল্লাহু আলাইহি ওয়া সাল্লাম ওয়াসাল্লাম প্রতি বিদ্বেষ থেকেই বলে থাকে। নাউযুবিল্লাহ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন