বুধবার, ২১ ডিসেম্বর, ২০১৬

চরমনাই বনাম ঐক্যজোট।


কিছুদিন যাবত দেখছি ঐক্যজোটের ভাইয়েরা চরমনাইদের নিয়ে বিদ্রূপ মন্তব্য করছে।অন্য দিকে মুরিদ ভাইয়েরা ঐক্যজোটের বিরুদ্ধে অবস্থান নিচ্ছে।উভয় পক্ষই তাদের পতিপক্ষ কে ঘায়েল করার জন্য যা ইচ্ছা বলে যাচ্ছে।কিন্তু আমাদের সকল কে মনে রাখতে হবে,এ দুটি দলিই ইসলামি দল।যার মুলে রয়েছে রাংলার সিংহ পুরুষ আলেমদের তাজ মুফতি আমিনি (রঃ) অন্যদিকে রয়েছে ক্বারি ইব্রাহীম সাহেব (রঃ) এর অন্যতম খলিফা মাওলানা ইসহাক (রঃ)

,
যারা উভয়েই বিজ্ঞ আলেম এবং খাস আল্লাহ্‌র ওলি ছিলেন।বর্তমানে তারা আমাদের মাঝে জীবিত নেই।কিন্তু তাদের দল এখনোও রয়ে গেছে।যদিয়ও উভয় দলের ধর্মীয় দৃষ্টিকোণ এক কিন্তু রাজনিতের মাঠে বর্তমানে উভয়ে দাঁ কুমড়া।তাই একদল অন্যদল কে না হক্ব ভেবে কাঁদা ছুড়ছে।যা দেখে নিজের কাছেই খারাপ লাগছে।
,
এই নিন্দাবাদের শেষ কোথায় ? সাধারন মানুষ তা থেকে কি ইবরত হাসিল করবে ? কেন সভ্যজাতী হয়ে অসভ্য আরচরন ? উভয় দলের মূল যারা ছিলেন তাদের থিউরি কি এটাই ছিল ? নিশ্চই না।তাহলে কেন এমন হচ্ছে আমাদের মাঝে ? সামান্য মত পার্থক্য নিয়ে নিজেদের মাঝে বিশাল ফাটলের কারন কি ? 
,
আমরা কি পারিনা নিজেরা এক হয়ে সুন্দর সমাজ গড়ে তুলতে ? নিশ্চয়ই পারি।তাই আসুন আর নয় কাঁদা ছুড়া ছুড়ি। ঐক্য চাই,ঐক্য।জাতী আমাদের কাছে থেকে এজাতীয় আচরণের জন্য পথভ্রষ্ট হচ্ছে।শয়তান তা দেখে নিজে হাসছে এবং অন্যদের কাছে আপনাদের হাঁসির খোরাক বানাচ্ছে।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন