বৃহস্পতিবার, ২৪ নভেম্বর, ২০১৬

আরাকানের মুসলিমদের জন্য চীনের বর্ডার খোলা সংক্রান্ত নির্বুদ্ধিতাপূর্ণ ভুয়া সংবাদ প্রচার এবং আমাদের অচেতনতা

আরাকানের মুসলিমদের জন্য চীনের বর্ডার খোলা সংক্রান্ত নির্বুদ্ধিতাপূর্ণ ভুয়া সংবাদ প্রচার এবং আমাদের অচেতনতা............... পুরোনো ইতিহাসের সাথে যোগসূত্র।
মুসলিম উম্মাহর জাগরণকে ঠেকানোর জন্য ইসলামের প্রকাশ্য শত্রু ইহুদী-খ্রিস্টান-হিন্দু-বৌদ্ধ এসব মৌলিক কুফফারদের তুলনায় অধিক ক্ষতির কারণ হয়েছে ইসলামের ছদ্মবেশে থাকা মুনাফিক্ব চক্র এবং মুসলিম দেশগুলোর ত্বগুত শাসকেরা। মুসলিম উম্মাহ যখনই ইসলামের শত্রুদের বিরুদ্ধে জাগ্রত হওয়ার চেষ্টা করেছে,তখনই মুসলিম উম্মাহর অভ্যন্তরীণ শত্রুরা সাধারণ মুসলিমদেরকে ধোঁকায় নিপতিত করেছে।
আবার মুনাফিক্বদের হাতিয়ার হিসেবে ব্যবহৃত হয়েছে একদল নির্বোধ মুসলিম ! 
আল্লাহর রাসূল সাঃ যখন উহুদের ময়দানে রওয়ানা হয়েছিলেন,তখন এই অভ্যন্তরীণ শত্রু তথা মুনাফিক্বরাই কুফফারদের শক্তির ভয় দেখিয়ে প্রায় ৩০০ জন ব্যক্তিকে তাদের দলে ভিড়িয়ে নিয়ে ঈমানহারা করতে সক্ষম হয়েছিলো।

আজকের যুগেও আমরা দেখতে পাচ্ছি, যখনই উম্মাহর আত-ত্বয়িফাতুল মানসূরাহ মুজাহিদরা উম্মাহকে তার পরাজিত অবস্থান থেকে বিজয়ের স্বর্ণশিখরে আরোহণ করানোর জীবনপণ চেষ্টা চালিয়ে যাচ্ছেন,তখনই তাদের সামনে অতীতের মুনাফিক্ব ও কতিপয় নির্বোধের চেহারায় আবির্ভূত হয়েছে উম্মাহর একটি অংশ।
মুজাহিদরা যখনই উম্মাহকে কুফফারদের বিরুদ্ধে রুখে দাঁড়ানোর আহবান জানান, এক শ্রেণীর দরবারী আলিম মুসলিম জাতির উপর অভিশাপ হয়ে চেপে বসা মুরতাদ শাসকদেরকে মুসলিম উম্মাহর বৈধ নেতৃত্ব হিসেবে পেশ করে !! এসব ত্বগুত শাসকদেরকে মুসলিমদের অভিভাবক বানিয়ে তারা উম্মাহকে পঙ্গু করার অপচেষ্টায় লিপ্ত রয়েছে। অথচ এই ত্বগুত শাসকগুলো প্রকাশ্যে ক্রুসেডার-কুফফার চক্রের সাথে হাত মিলিয়ে দুনিয়া থেকে দ্বীন ধ্বংসের সর্বাত্মক চেষ্টা করে যাচ্ছে।
শুধু তাই নয়, এক শ্রেণীর দরবারী আবার এসব মুরতাদ শাসকদের অনুমতি কিংবা তাদের অধীন হওয়া ব্যতীত ফারদ্বুল 'আইন জিহাদ বৈধ নয় বলে মুসলিমদেরকে গোমরাহ করার শয়তানী অপচেষ্টা চালিয়ে যাচ্ছে। তাদের সকল অপচেষ্টা ব্যর্থ হতে বাধ্য ইনশাআল্লাহ।
কুফফারদের গলায় গলা মিলানো এসব দরবারীদের পাশাপাশি এক শ্রেণীর নির্বোধ মুসলিমও পিছিয়ে নেই,যাদের কিছু অংশ ফেইসবুকেও দেখা মেলে ।
এবার আসি মূল কথায়, আরাকানের মুসলিমদের রক্ষার জন্য যখন প্রতিটি মুসলিম আজ সচেতন হয়ে উঠছেন,ঠিক সেই মূহুর্তে আব্দুল্লাহ ইবনে উবাইয়ের ভূমিকায় অবতীর্ণ হয়েছে কতিপয় মিডিয়া,যারা প্রচার করছে, চীন নাকি আরাকানের মুসলিমদের জন্য সীমান্ত খুলে দিয়েছে !!! আর পূর্বোক্ত সেই বোকা শ্রেণীটি এসব বুদ্ধি প্রতিবন্ধীতাপূর্ণ ভুয়া ও বানোয়াট সংবাদগুলো প্রচার করেছে 'আমজনতাকে ভিন্ন দিকে প্রবাহিত করছে।

এই নির্বোধ শ্রেণীটি দুনিয়া মানচিত্রের কোনো খবরতো রাখেই না এমনকি একবারও খোজ নিয়েও এসব শাহবাগী মিডিয়ার সংবাদের সত্যতাও যাচাই করেনি !! কোথায় বাংলাদেশের সীমানা আর কোথায় চীনের সীমানা এই খোঁজ নেয়াতো বহুদূরের কথা !!!
এদেশীয় শাহবাগী মিডিয়ায় এই চরমতম ভুয়া সংবাদটি ফলাও করে প্রচার করা হয়েছে। উদ্দেশ্য ! ঘুম থেকে জাগ্রত হওয়ার চেষ্টা করা সাধারণ মুসলিমদেরকে আবারো ঘুমিয়ে রাখা। 
আসল সংবাদ হচ্ছে, চীন সীমান্তে মায়ানমারের 'শান' প্রদেশে মায়ানমার সরকারের বিরুদ্ধে যুদ্ধ করা একটি দলের লড়াই শুরু হওয়ার প্রেক্ষিতে সেখানকার অধিবাসীদের জন্য চীন তার সীমান্ত খুলে দিয়েছে। কারণ, সেখানে এই সাধারণ নাগরিকরাও বৌদ্ধ।

মায়ানমারের পশ্চিম সীমান্তে অবস্থিত আরাকান হচ্ছে বাংলাদেশের সীমান্ত সংলগ্ন আর চীন হচ্ছে মায়ানমারের উত্তর পূর্ব ও উত্তর সীমান্তে অবস্থিত। আরাকান থেকে চীনে যাওয়ার কোনো সুযোগ নেই। যেখানে আরাকানের মুসলিমরা একগ্রাম থেকে অন্য গ্রামেও যেতে পারে না। 
কেননা রোহিঙ্গা মুসলিমদের কোনো নাগরিকত্ব নেই ফলে নাগরিকত্বের আইডি কার্ড তাদের নেই,যেটি ছাড়া এক এলাকা ছেড়ে অন্য এলাকায় যাওয়ার সুযোগ নেই।

এর আগে গত ২ বছর আগে যখন আরাকানের মুসলিমদেরকে গণহত্যা চালানো হচ্ছিলো,তখনো একশ্রেণীর নির্বোধ প্রচার করতো, তুরষ্কের প্রেসিডেন্ট এরদোগান জাহাজ পাঠিয়েছে ! আর্মি পাঠিয়েছে আরাকানের মুসলিমদের জন্য ! আসুন লাইকের বন্যা বইয়ে দেই !
কোথায় এরদোগানের সেই জাহাজ ! কোথায় আর্মি ! একশ্রেণীর মূর্খ মডারেট এসব ভুয়া সংবাদ দিয়ে মুসলিম যুবকদেরকে প্রতারিত করছে।

এমনকি সেসময় আমেরিকার পাঁ-চাটা গোলাম ইরাকের রাফেযী কাফির-মুরতাদ সেনাবাহিনীর একটি ছবি দিয়ে লাইক ভিখারী এক নির্বোধ পোস্ট করেছিলো, ইরাকের আর্মি রওয়ানা হয়েছে.....আরাকানের মুসলিমদের রক্ষার জন্য ! আমি সেটি নিয়ে পোস্টও দিয়েছিলাম।
যেই মুরতাদ সেনাবাহিনী নির্বিচারে মুসলিমদের হত্যা করছে এবং সরাসরি ইসলামের বিরুদ্ধে যুদ্ধ করছে,তারা আরাকানের মুসলিমদের রক্ষার জন্য আসবে,এটা একটা বদ্ধপাগলও ভাবতে পারে না। আর মধ্যপ্রাচ্য থেকে তারা কীভাবে আরাকান আসবে !!! হাওয়াই জাহাজে চড়ে !!!!
এখনো একশ্রেণীর নির্বোধ লাইক ভিখারী এরদোগান ও সউদি যুবরাজকে মুসলিম উম্মাহর নায়ক বানিয়ে প্রচার করছে,তারা নাকি আরাকানের মুসলিমদের জন্য বাহিনী পাঠাবে !!!!!!!
যারা সরাসরি কুফফারদের এজেন্ডা বাস্তবায়ন করছে,তারা আরাকানের জন্য সেনাবাহিনী পাঠাবে ????
যারা তাদের পাশের দেশ সিরিয়ার জানোয়ার আসাদের উপর একটা ঢিলও ছোড়েনি,তারা আসবে আরাকানের মুসলিমদের উদ্ধার করার জন্য ??? বুদ্ধি প্রতিবন্ধীরাই এধরণের কথা প্রচার করতে পারে।

চীনের সীমান্ত খোলা নিয়ে এই ভুয়া সংবাদটির উপরোক্ত বাস্তবতা জানতে আপাতত ৭ টি লিংক দিলাম...... আরো লাগলে জানাবেন।
১। মায়ানমার টাইমস..... http://tinyurl.com/juccmk8 
২। চীনের মিডিয়া..... http://tinyurl.com/jymdseq 
৩। রয়টার্স..... http://tinyurl.com/jx2n3ok 
৪। এশিয়া টাইমস.... http://tinyurl.com/hydqbpu
৫। স্কাই নিউজ.... http://tinyurl.com/hxrn8lr
৬। নিউইয়র্ক টাইমস.... http://tinyurl.com/zv453hd
৭। আইবি টাইমস...... http://tinyurl.com/hegl4a9
কৃতজ্ঞতায়: মুহরাম Abdullah Hasan ভাই।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন