মঙ্গলবার, ১৫ নভেম্বর, ২০১৬

আর্তনাদ...............

Emran Hossain Adib

খারাপ বন্ধু,আর হারাম পানীয় আজ আমায় অন্ধকার জগতে নিয়ে গেছে।সত্যের আলো আজ আমার সম্মুখে আলোকিত হয় না।মাদক আমার আলোকে নির্বাপিত করে দিয়েছে।ভাল কথা শুনলে বরদাশত হয় না।আমার অন্তর আজ সংকুচিত,মদ আমার অন্তর কে সত্য উন্মোচিত হওয়া থেকে আবদ্ধ করে রেখেছে।

শয়তান আমার পিছু ছাড়ছে না।শয়তান রূপী বন্ধু গুলো আমায় সে পথে বাধ্য করেছে।মুয়াজ্জিনের আযানের ধ্বনি আমার অন্তরে ধ্বনিত হয় না।বন্ধুদের আড্ডা আমায় মাতিয়ে রাখে সারাক্ষণ।জান্নাত আমার সম্মুখে আজ মদের ছায়ায় আবৃত। জাহান্নামের পর্দা আমার সম্মুখে উন্মোচিত।


বাবা মার কথা যেন আর ভাল লাগেনা। বড় ভাইয়ার কথা গুলো কর্ণে ধ্বনিত হয় না।ছোট বোনের কান্নার অশ্রু আমায় কাঁদায় না।মৃত্যু শয্যায় কাতর ছোট ভাইয়ের সেই উক্তি গুলো আমায় সাড়া দেয় না।শিক্ষকদের সেই নসিহত আমার স্বরন হয় না।
সব খারাপ বন্ধুদের আসৎ সঙ্গের কারন।একজন খারাপ বন্ধু আপনার সুন্দর জগত কে অন্ধকার করে দিতে পারে।একজন ভাল বন্ধু আপনার অন্ধকার জগত কে আলোকিত করে দিতে পারে।আপনার নামাজি বন্ধু আপনাকে নামাজের দিকে ডাকবে।আর খারাপ বন্ধু আপনাকে আলোকহীন পথের পথিক বানাবে।
তাই সৎ সঙ্গ চাই। সমাজে একজন ভাল বন্ধুর বরই প্রয়োজন।আপনি আপনাকে চিনুন।কে আপনি ? কেন আপনার এই আগমন ?আল্লাহ্‌ আপনার কাছে কি চান। বিবেক কে কাজে লাগান। অন্যথয় জাহান্নাম আপনার জন্য অপেক্ষমান।
দুনিয়া আপনাকে ত্যগ করতেই হবে।আর যা আপনার কাছে চাঁদের আলোর ন্যয় স্পস্ট। কিন্তু তা সত্যও আমরা আজ শয়তানের জালে আবদ্ধ। আল্লাহ্‌ আমাদের কে সত্য পথের পথিক বানাক।


কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন