বুধবার, ২৯ মার্চ, ২০১৭

অনেষ্টলি বলছি, ব্যক্তিগতভাবে আমি নাস্তিকদের ব্যাপারে একটা 'সৎ' ধারণা পোষণ করতাম।


অনেষ্টলি বলছি, ব্যক্তিগতভাবে আমি নাস্তিকদের ব্যাপারে একটা 'সৎ' ধারণা পোষণ করতাম। তাদের সাথে আমাদের যে দ্বন্ধ, সেটা কোন ধন-সম্পত্তির দ্বন্দ্ব নয়। দ্বন্দ্বটা 'আইডোলোজিক্যাল' এবং 'ইন্টেলেকচুয়াল।'

আমি ভেবেছিলাম, 'প্যারাডক্সিক্যাল সাজিদ' নিয়ে তারা যদি ভাবে, কথা বলে, সেটা হবে অত্যন্ত ভদ্রতার সহিত। তারা যেহেতু সবসময় 'লেখার জবাবে লেখা' এক্সপেক্ট করে, তাই ভেবেছি, অন্তত ব্যক্তি আক্রমণটা আসবে না। 
তারা আমার বইয়ের বিরুদ্ধে বই লিখবে। আমার যুক্তিগুলো খন্ডন করবে। আমাকে ভুল প্রমাণ করবে।

কিন্তু না। আমি আসলে ভুল ছিলাম। অন্তত বাঙলা নাস্তিকদের বেলায়।
তারা প্রথমে বলেছে যে- তারা আমাকে গনায় ধরে না। বেশ! আলহামদুলিল্লাহ্‌।
কিন্তু বই বের হবার দু দিনের মাথায় অনলাইন নাস্তিককূলের শিরোমণি আমাকে এবং আমার বইকে নিয়ে ব্যঙ্গ-বিদ্রুপ করা শুরু করলেন। এটা কি রকম 'লেখার জবাবে লেখা' আমি ঠিক বুঝলাম না। যাহোক, উনার শিক্ষাগত যোগ্যতা অনেকের কাছে প্রশ্নবিদ্ধ। কারো কারো মতে উনি ইন্টারপাশ, কারো কারো মতে ইন্টারফেইল। তাই ধরেই নিলাম,উনি হয়তো 'প্যারাডক্সিক্যাল সাজিদ' এর বীপরিতে লজিক্যাল কিছু লেখার হিম্মত রাখেন না, তাই এমন ফাঁপর নিচ্ছেন।

কিছু পাতি নাস্তিক আছে অবশ্য। এরা এখনো 'খাদ্যজাল' এবং 'ক্রাইম সাইন্স' কি জিনিস তাও ঠিকমতো বুঝেনা। কিন্তু ভাব ধরে এমন, - এরা একেকজন থিওরি অফ রিলেটিভিটির মতো বৈজ্ঞানিক সূত্র আবিষ্কার করে বিপ্লব ঘটিয়ে ফেলেছে। এইসব পাতি নাস্তিকগুলা আমার বইয়ের পিডিএফ বের করেছে। সেখানে আমার নাম উল্লেখ করেছে 'ইডিয়ট আজাদ' হিসেবে। যাহোক, বাচ্চা নাস্তিকদের কাছ থেকে এরচেয়ে বেশি কিছু কি আশা করা যায়?
ঘটনা এতোটুকুতেই শেষ না। সেই পিডিএফ আবার তারা প্রচার করছে মুসলিম নিক নিয়ে। মুসলিম নাম দিয়ে আইডি খুলে, সেখানে দাঁড়ি-টুপিওয়ালা হুজুরের ছবি লাগিয়ে, সেখান থেকে ফেইক পিডিএফের লিঙ্ক মানুষের কমেন্টে আর ইনবক্সে ইনবক্সে গিয়ে ছড়ানো হচ্ছে। শুধু তাই না, প্যারাডক্সিক্যাল সাজিদের জন্য তারা আলাদা ব্লগ সাইটও ওপেন করেছে। মোষ্ট রিসেন্ট খবর হচ্ছে, গতকাল দেখলাম, আমার বই 'প্যারাডক্সিক্যাল সাজিদ' এর উপরে একটি ভিডিও করে সেটা তারা ইউটিউবেও আপলোড দিয়েছে।
আল্লাহ তা'লা এভাবে নাস্তিকগুলার মাধ্যমেও যে 'প্যারাডক্সিক্যাল সাজিদ' এর প্রচারণা করাই নিবেন, এইটা কেউ ভাবছিলো? ভাবে নাই। আমিও ভাবি নাই :-)
আল্লাহ বলেছেন, 'তারা চক্রান্ত করে, আল্লাহ কৌশল করেন। নিশ্চই, আল্লাহই সর্বোত্তম কৌশলী।'

আর, তাদের সিক্রেট গ্রুপগুলোতে এখন প্রতিদিন আমাকে নিয়ে যা কথা হয়, সেই সময়গুলো যদি তারা পড়াশুনা করতো,তাহলে এতোদিনে 'খাদ্যজাল' 'ক্রাইম সাইন্স' টপিকগুলো তাদের কাছে পানির মতো সহজ হয়ে যেতো। কোথাও এগুলোর ভুল প্রয়োগও আর করতো না :-)
চুলকানি পর্ব এখানেই শেষ হলে চুপ থাকতাম। কিন্তু না। বাঙলার পাতি নাস্তিক সম্প্রদায়ের চুলকানি এখানেই শেষ নয়। ব্যক্তিগত কাজের চাপে আমি ৩ দিন ফেইসবুকের বাইরে ছিলাম। এ্যাকাঊন্ট ডিএক্টিভ করে।
এরমধ্যেই, সীতাকুন্ডে একটি 'জঙ্গী জঙ্গী' অভিযান শেষ হলো। বাঙলা নাস্তিককূল ফলাও করে প্রচার করতে লাগলো, আমি নাকি সেই গ্রুপের জঙ্গী :-)
পুলিশের প্যাঁদানি খাওয়ার ভয়ে নাকি আইডি ডিএক্টিভ করে পালিয়েছি। হা হা হা হা।
শুধু কি তাই? এরমধ্যেই আমার নামে ফেইক আইডি খুলে ওরা প্রচার করতে লাগলো যে- আমি খুউউব সিকিউরিটি প্রবলেমে।তাই আপাতত বিদেশে চলে গেছি। :v
এই হচ্ছে বাঙলা নাস্তিকদের এখন পর্যন্ত বিনোদন পর্বের সর্বশেষ অবস্থা।

যেদিন থেকে আমি নাস্তিকদের ডিল করা শুরু করেছি, তারপর থেকে আমি আর ভুলেও কোন কমেডি শো দেখি না। টাইম লস মনে হয়।মানেন আর না মানেন, বিনোদনের জন্য বাঙলা নাস্তিকরাই সেরা।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন