বৃহস্পতিবার, ৯ নভেম্বর, ২০১৭

মিশরে ঘটে যাওয়া এক সত্য ঘটনা.........

শায়খ ওয়াহিদ আব্দুস সালাম বালি তার এক লেকচারে বর্নণা করেনঃ
,
একবার এক যুবক তার অসুস্থ মাকে হাসপাতালে নেয়ার জন্য টেক্সি ভাড়া করল।তারা টেক্সিতে উঠার পর ড্রাইভার হাসপাতালের দিকে চলতে শুরু করল।পথিমধ্যে যুবক ছেলেটি ড্রাইভারকে টেক্সি থামাতে বলল যাতে করে সে কিছু ঔষধ আনতে  পারে। এবং বলল সে দ্রুতই চলে আসবে। ছেলেটি চলে যাওয়ার পর তার মায়ের শারীরিক অবস্থা আরো খারাপ হতে থাকল।
.
টেক্সির ড্রাইভার লক্ষ করল তার মধ্যে মৃত্যুর লক্ষণ দেখা দিয়েছে।তাই সে দ্রুত মহিলার পাশে গিয়ে বসল এবং তাকে শাহাদাত পাঠের তাকিদ দিতে থাকল। সে তাকে হাদিসের বানী শুনাতে লাগল যে,যার শেষ বাক্য লা-ইলাহা ইল্লাল্লহ হবে সে জান্নাতে প্রবেশ করবে।
.
যুবকের মা ড্রাইভারের দিকে তাকিয়ে তা স্বীকার করে নিল। অবশেষে শেষ নিঃশ্বাস ত্যাগের পূর্বে তার বাক্য ছিল লা-ইলাহা ইল্লাল্লহ।
.
যুবক ছেলেটি ফিরে আসলে ড্রাইভার তাকে তার মায়ের মৃত্যু সংবাদ দিল। এতে ছেলেটি স্বভাবতই বেশ কষ্ট পেল।
.
ড্রাইভার তাকে সান্তানা দিয়ে বলতে লাগল,"চিন্তা করো না।আমি তার শাহাদাত পাঠ পর্যন্ত তার কাছেই ছিলাম এবং তোমার মাকে স্পষ্ট কন্ঠে শাহাদাত পাঠ করতে শুনেছি"।
.
যুবক তখন চিৎকার করে বলল, "কি! তুমি এটা কি করলে ? তুমি জান না আমরা খ্রিষ্টান?!"
.
সুবাহানাল্লহ! এ হচ্ছে আল্লাহ তায়ালার এক অপূর্ব ফায়সালা।আপনি নিজেও জানেন না কখন মৃত্যু আপনার সামনে হাজির হয় এবং আপনার শেষ বাক্য কি হয়।এই খ্রিষ্টান মাকে আল্লাহ তায়ালা নির্দিষ্ট সময়ে সাহায্য করেছেন।তাই আমাদের উচিত অধিক হারে কালিমার জিকির করা।আল্লাহ তায়া আমাদের সকলকে কবুল করুক......আমীন

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন