বৃহস্পতিবার, ২৪ মার্চ, ২০১৬

বোন তনু! আমাদের ক্ষমা করো...


বোনটার এই হৃদয় বিদারক ঘটনা পড়ে কান্না আটকে রাখতে পারছিনা। যেসমস্ত কুলাঙ্গার এটা করেছে ওরা আর আমি উভয়ই পুরুষ হওয়ার কারণে নিজেকে নিজের কাছেই ঘৃণিত মনে হচ্ছে। 
.
কুলাঙ্গার, ধর্ষক, হত্যাকারী কখনো পরদানশীন-হিজাবধারি কিংবা ধার্মিক দেখে না। 
ধর্ষক সেঞ্চুরি মানিকের প্রেতাত্মারা সুযোগসুবিধা মতো যাকেই পাবে তাকেই হত্যা-ধর্ষণ করবে। এমনকি ঐ অমানুষগুলো নিজের আত্মীয়া ও বন্ধু-বান্ধবীকেও ছাড় দেবেনা।
.
২০১২ সালে ভারতে চলন্ত বাসে এক ছাত্রী ধর্ষণ ও হত্যার স্বীকার হয়, তখন পুরো ভারত বিচারের দাবিতে আন্দোলনে উত্তাল হয়ে উঠে। বিশ্বের বিভিন্নস্থানেও আন্দোলন হয়েছিল। 
.
আমাদের দেশে এরকম অনেক ঘটনা প্রতিনিয়তই ঘটছে কিন্তু আমাদের কোনো বিকার নেই। তাহলে এই হিসেবে দেখা যাচ্ছে আমরা বাংলাদেশীরা ধর্ষণসহ সর্বপ্রকার নিপীড়নের সর্গরাজ্য ভারতবাসীদের তুলনায় অনেক বেশি বিবেক ও মনবতাহীন।
.
আমাদের ভাবখানা যেন এমন যে, কুমিল্লা ভিক্টোরিয়া কলেজের ছাত্রী ধর্ষিত হয়েছে তাতে আমার কী! 
কোনো দূর এলাকার মেয়েকে ধরষণের পর হত্যা করা হয়েছে, এতে আমার কী আসে যায়! সে কি আমার কিছু হয় নাকি? 
.
নিপীড়িত মেয়েটি আমার কিংবা আপনার বোন-ভগ্নি অথবা নিকটাত্মীয় কেউ হতে পারতো তখনো কি আপনি এরকম নির্বিকার থাকতে পারতেন? নিশ্চয় না। থাকতে পারতেন না। তাহলে শুনে রাখুন এভাবে আমাদের নির্বিকার অবস্থানের কারণে এমন একদিন আসবে যেদিন আমার আপনার কারো বোন ভগ্নি প্রিয়তমাও ঐসমস্ত কুলাঙ্গার, হিংস্র জানোয়ার, অমানুষ, মানবতা ও পুরো পুরুষ জাতির কলঙ্ক, মানবতার শত্রুদের হাত থেকে রক্ষা পাবেনা। সেদিন আমি-আপনিই হবো নিজের বোনভগ্নি ও প্রিয়জনের ধর্ষিত, লান্চিত, অপমানিত হওয়ার জন্য দায়ী। 
.
সুতরাং রুখে দাড়াও

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন