বুধবার, ৮ জুন, ২০১৬

প্রিয় বোনদেরকে বলছি!


বোরকা পড়াটা যুগ যুগ ধরে এদেশের মেয়েদের কাছে পর্দা করার প্রধান মাধ্যম হিসেবে গন্য হয়ে আসছে। এদেশের নারীরা পর্দা করার জন্য বোরকা কেই বেশী প্রাধান্য দিয়ে থাকে।

বোরকা পড়ার উদ্দেশ্যে হচ্ছে নারী শরীর টাকে পর পুরুষদের দৃষ্টি থেকে আড়াল করা বা ঢেকে রাখা। কিন্তু অত্যন্ত দুঃখজনক হলেও সত্য, আজকাল নারীরা বোরকা পড়াটাকে পর্দা করার মাধ্যম বানানোর পরিবর্তে ফ্যাশন করার মাধ্যম বানিয়ে ফেলেছে। তারা এখন আর চিরাচরিত কালো রঙের বোরকা পড়তে স্বাচ্ছন্দ বোধ করে না। তারা ভাবে কালো রঙের বোরকা পড়লে তাদেরকে আনস্মার্ট লাগবে। 
তাই তারা রঙ বেরঙের রঙ ঝলমলে বোরকা পড়ে। আর সেগুলো হয়ে থাকে অত্যান্ত পাতলা কাপড়ের। অনেক সময় সেগুলো এমন পাতলা কাপড়ের হয়ে থাকে যে তাতে তাদের বোরকার নিচের কাপড় পর্যন্ত দেখা যায়!! 
আর আপনার শরীরের কাঠামো বা গঠন যদি বাহির থেকে বুঝাই যায়, তাহলে আমাদের এই আঁটসাঁট কাপড় পরিধান করে কি লাভ?? 
যা বলা খুবই লজ্জাজনক!

বোরকার মধ্যে ইদানিং নতুন ফ্যাশন বের হয়েছে , ছেলেদের মোবাইল শার্টের মতো তাদের বোরকার দুই পাশ দিয়ে ফাড়া থাকে। মাঝে মাঝে ফাড়া এত বেশী থাকে যে এতে তাদের সেলোয়ার এবং পায়ের গোড়ালীও চোখে পড়ে।

এখন কথা হচ্ছে বোরকা পড়ার প্রধান উদ্দেশ্যেই হচ্ছে যাতে নারী দেহটা পর পুরুষের দৃষ্টি থেকে নিরাপদ থাকে। কিন্তু এভাবে রঙ ঝলমলে পাতলা কাপড় দিয়ে বানানো বোরকা পড়লে কিপু দৃষ্টি থেকে আপনি নিরাপদ থাকবেন?
নাকি তাদের কে আপনার প্রতি আরো আকর্ষণ করলেন?
একবার ভেবে দেখেছেন কি ?
আমাদের মা , নানী রাওতো কালো বোরকা পড়তেন , তাদেরকে তো কেউ আনস্মার্ট বলেনি !

বরং তারা সকলের শ্রদ্ধার পাত্রী ছিলেন। সাধারণত কালো রঙের বোরকা পড়লে সেই নারী দেহ কোন পুরুষের দৃষ্টি আকর্ষণ করে না। কারন কালো হচ্ছে একটা আকর্ষণ হীন রঙ। কালো রঙের প্রতি মানুষ আকৃষ্ট হয় না । আজকাল অনেক বোরকা পড়া মেয়েরাও ধর্ষন এবং ইভটিজিং এর শিকার হচ্ছে। যার একমাত্র কারন হচ্ছে এই ফ্যাশনওয়ালা পাতলা কাপড়ের রঙ ঝলমলে বোরকা।

বোনদেরকে বলছি , আপনারা আমার কথায় রাগ করবেন না।
আপনারা একবার ভেবে দেখুন, যে বোরকা পড়লে আপনাদের দেহের প্রতি পর পুরুষদের দৃষ্টি আরো প্রবল ভাবে আকৃষ্ট হয় এমন বোরকা পড়ে আপনাদের লাভ কী ?
বোরকা তো আপনি পড়ছেন পর পুরুষের দৃষ্টি থেকে দেহটাকে বাচানোর জন্য।

তাই বোনেরা আসুন আল্লাহকে সন্তুুষ্ট করার জন্যে হলেও এসব অনৈসলামিক কর্মকান্ড থেকে নিজেকে দূরে রাখি। আপনি কালো রঙ যদি পড়তে না চান তাহলে অন্তত এক কালারের বোরকা পড়ুন । পাতলা কাপড় বাদ দিয়ে একটু কষ্ট হলে মোটা কাপড়ের বোরকা পড়ুন, যাতে ভেতরের কাপড় দেখা না যায় এবং ঢিলে ঢালা বোরকা পরিধান করুন যেন শরীরের অবয়ভ যেন না বুঝা যায়।

বোরকার জন্যে এমন এক রঙের কাপড় বেছে নিন যাতে পুরুষদের দৃস্টি আকৃস্ট না হয়।
আল্লাহ আমার সকল বোনদেরকে কোরআন ও সুন্নাহ মতে চলার
তৌফিক দান করুন ।

------আমিন ।




কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন