রবিবার, ২৮ জুন, ২০১৫

মুসলিম কিশোরী, তরুণী ও যুবতী নারীদের প্রতি গুরুত্বপূর্ণ উপদেশঃ



১। পর্দা অবলম্বন কর, যাতে তোমার প্রতি কারও কুনজর আকৃষ্ট না হয়।
২। ঘটনাক্রমে এমন প্রেমালাপ কারো সাথে ঘটে থাকলে এবং সে যুবক তোমাকে বিয়ের অঙ্গীকার দিয়ে থাকলেও তাতে তুমি বিশ্বাস করো না। কারণ সে এমন হতে পারে, যে তোমার মান রক্ষা করবে না। অথচ একারণে তুমি তোমার অভিভাবক ও আত্মীয়স্বজনের প্রতি বিশ্বাসঘাতকতা করে বসবে। তাদের চোখে ধুলা দিয়ে তার সাথে কথা বলবে, তার সাথে বাহিরে যাবে, “বিয়ে তো হবেই” এই কথা মনে করে তুমি তাকে তোমার সব কিছু বিলিয়ে দেবে ইত্যাদি। তাতে যতই সে তোমার প্রতি অন্তরঙ্গতা ও অকপটতা প্রকাশ করুক, যতই মুখে মিষ্টি কথা বলুক এবং যতই ভালোবাসা প্রদর্শন করুক না কেন, তুমি জেনে রেখো তা কপট প্রেমের অভিনয় মাত্র, যা কেবল সে নিকৃষ্ট উদ্দেশ্যে ব্যাবহার করছে।
৩। এ কথা কখনো সত্য মনে করো না যে, তোমাদের বিয়ের অঙ্গীকার কেবলমাত্র আবেগপূর্ণ কথায় পালন করা হবে। আর যদিও বা কোনো চাপে পড়ে তা পালন করে বিবাহ হয়েই যায়, তবুও তোমাদের দাম্পত্য কলহ, অসফলতা, সন্দেহ ও পরিতাপের শিকার হওয়ার আশঙ্কা বেশী থাকবে।
৪। সাবধান নারী স্বাধীনতাবাদীদের বিভিন্ন প্রচার ও প্রোপাগান্ডায় কখনো কান দিও না। ওরা আসলে যৌন-স্বাধীনতা (ফ্রি সেক্স) চায়, বিবাহের পূর্বে প্রেমের বাঁধান চায়। আর যাহা শুধুমাত্র কামচরিতার্থতা ও যৌনতৃপ্তি লাভের উদ্দেশ্যে মিথ্যা ও অবাস্তব কল্পনার উপর ভিত্তি করে হয়ে থাকে।
৫। তোমার সাথে বিবাহ হারাম নয় এমন কোন যুবকের সাথে ফোনে, মোবাইলে, চ্যাটে কখনো কথোপকথন করো না। কারন সেই যুবকের পেতে রাখা কৃত্রিম জালে, মাকড়সার জালে পোকা পড়ার মতো তুমিও ধরা পড়তে পার। যার ফলে তোমার পুরো জীবনটাই নষ্ট হয়ে যাবে। তাছাড়া সেই যুবকের সাথে করা তোমার এই প্রেমালাপ আল্লাহর নিকট রেকর্ড করা থাকবে এবং তোমার কপট প্রেমিকও রেকর্ড করে রেখে পরে তার কথার বশে না গেলে তোমার সম্ভ্রম লুটে তোমাকে অপদস্থ করবে। তখন না তুমি তার হবে, আর না-ই সে কাউকে তোমার হতে দেবে। কষ্ট পাবে তোমার অভিভাবক ও আত্মীয়েরা। আর তুমিও যৌবনের দাহে চিরকাল একাকিনী হয়ে দুঃখ-জ্বালা ভোগ করবে। তখন ভাই ও ভাবীর চোখের বালি হবে এবং তোমার মাথার উপর আকাশ ভেঙ্গে পড়বে।
৬। ছবি তোলা থেকে সাবধান থেক। তোমর ছবি কখনো ফেসবুকে আপলোড দিবে না এবং অন্য কাউকেও দিবে না। নচেৎ তোমার বংশের মান ক্ষুণ্ণ হবে এবং তোমার রুপের উপরও বিভিন্ন অসমীচীন মন্তব্য ও টিপ্পনী কাঁটা হবে। মনে রেখো, কোন ভাল ফ্যামিলির মেয়েরা কখনোই ফেসবুকে নিজের ছবি আপলোড দিতে পারে না।
৭। অশ্লীল পত্র-পত্রিকা পড়া থেকে এবং ফিল্ম দেখা থেকে দূরে থাকবে। কারণ ইহাতে তোমার লজ্জাশীলতা হারিয়ে যাবে, সম্ভ্রম লুপ্ত হবে এবং তোমার সুন্দর চরিত্র ধ্বংসের কবলে পতিত হবে।
৮। তোমার সাথে বিবাহ হারাম নয় এমন আত্মীয়-স্বজন তোমার গৃহে এলে তাদের সাথে অপ্রয়োজনীয় কথাবার্তা, দেখা করা ও খিদমত করা থেকে দূরে থাকবে। মার্কেট ও দোকান করা থেকে সাবধান থাকবে। একান্ত প্রয়োজনে নিরুপায় হলে আল্লাহর ভয় ও পরিপূর্ণ পর্দা করার কথা ভুলে যাবে না।
৯। সহশিক্ষা প্রতিষ্ঠানে যুবকদের পাশাপাশি বসে বেপর্দায় স্কুল-কলেজে পড়বে না। গার্লস স্কুল-কলেজে পড়বে। চরিত্রহীনা ও নোংরা মেয়েদের সাথে বন্ধুত্ব ও সখ্যতা স্থপন করবে না। কারণ সংক্রামক ব্যাধির মতো তোমার চরিত্রেও নোংরামি সংক্রমণ হতে পারে। আর জানো তো, “সঙ্গদোষে কি না হয়? ছুঁচো ছুঁলে গন্ধ হয়।”
১০। কখনোই প্রাইভেট টিউটর হিসাবে কোন ছেলে টিউটর নিয়োগ করবে না। যাহা তোমার জন্য একটা ভয়াবহ কীট। এহার দ্বারাই তোমার সম্ভ্রম পরিপূর্ণভাবে ধ্বংস হয়ে যাওয়ার জন্য যথেষ্ট।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন