শনিবার, ১৫ আগস্ট, ২০১৫

শরীয়তপুর থেকে পলায়নকারী বিলাল রাঃ এর উপর অপবাদদাতা আমানুল্লাহ বিন ইসমাঈল সাহেবকে আলোচনায় বসার উদাত্ব আহবান!

লা-মাযহাবী ভাইয়েরা নিজেদের ভক্তদের সামনে মাইক ফাটিয়ে বেড়ালেও সরাসরি বসতে সর্বদাই অস্বিকার করে থাকেন নিরাপত্তার অজুহাতে। তাই আমরা উদারনীতি অবলম্বন করেছি। আমরা আলোচনার মাধ্যমে সমস্ত বিরোধপূর্ণ বিষয়ের সমাধান চাই। মানুষকে বিভ্রান্তি থেকে মুক্ত করতে চাই।
যেহেতু লা-মাযহাবী ভাইয়েরা নিরাপত্তার অজুহাতে আম মজলিসে বসতে অস্বিকৃতি জানিয়ে থাকেন, তাই আমরা ইতোপূর্বে শায়েখ আকরামুজ্জামান সাহেবের নিজস্ব মাদরাসায়, তার ভক্তবেষ্টিত প্রতিষ্ঠানে শুধু চার জন উপস্থিত হয়ে আলোচনায় অংশ নিয়েছিলাম।
আলহামদুলিল্লাহ! সুন্দরভাবে অনুষ্ঠিত হয়েছিল সংলাপ অনুষ্ঠানটি। যদিও শায়েখ আকরামুজ্জামান সাহেবের আবদারের কারণে জোহরের আগেই অনুষ্ঠানটি শেষ করতে হয়েছে। ফলে দীর্ঘ আলোচনার মাধ্যমে বিষয়গুলো আরো পরিস্কার করার সুযোগ হয়নি। তবুও অনেক ফায়দা হয়েছে আলহামদুলিল্লাহ!
এবার আরো উদারনীতিতে আসতে চাই আমরা। এবার শুধু লা-মাযহাবী ভাইদের নিজেদের প্রতিষ্ঠান নয় একদম আমানুল্লাহ বিন ইসমাঈল সাহেবদের নিজস্ব বাসায় বসতেও আমরা স্বতস্ফুর্তভাবে রাজি থাকার ঘোষণা করছি।
আমানুল্লাহ বিন ইসমাঈল। যিনি ইতোপূর্বে ইসলামের প্রথম মুআজ্জিন বিলাল রাঃ এর উপর জাল ও বানোয়াট হাদীস উপস্থাপন করে অপবাদ আরোপ করেছিলেন। [দেখুন সেই ভিডিও-https://www.youtube.com/watch?v=UBPm5cz31nw] আমরা ভুলটি ধরিয়ে দেবার পরও ভুল স্বীকার না করে আরো ঔদ্ধত্বপূর্ণ আচরণ করেছেন। [দেখুন ভিডিও- https://www.youtube.com/watch?v=MR8QrH6Vh5c]
শুধু তাই নয়। আমানুল্লাহ সাহেব বাংলাদেশের উলামায়ে কেরামের উপরও মিথ্যাচার করে কুরআন অবমাননা করে বক্তব্য প্রদান করেছেন [দেখুন ভিডিও-https://www.youtube.com/watch?v=kVFmVJnZ040]
তিনি তার বিভিন্ন বক্তব্যে তাবলীগ জামাত, চরমোনাই তরীকা এবং মাযহাব ও উলামায়ে দেওবন্দ সম্পর্কে বিষোদগার করে যাচ্ছেন। বাজারী বক্তাদের মত সুরে সুরে মানুষকে ভুল বুঝিয়ে যাচ্ছেন।
যার ফলে মানুষ দিশেহারা হয়ে যাচ্ছে। কে সত্য বলছে আর কে মিথ্যা বলছে মানুষ বুঝতে পারছে না। পুরো দ্বীনটাই সন্দেহযুক্ত হয়ে যাচ্ছে আম মানুষদের কাছে। তাই আমরা সাধারণ মুসলমানদের বিভ্রান্তি থেকে মুক্ত করতে আলোচনার মাধ্যমে বিষয়গুলোর সমাধান করতে চাই।
একটি সুযোগ হয়েছিল আমানুল্লাহ সাহেবের সাথে সরাসরি আলোচনার। সময়টি ছিল শায়েখ আকরামুজ্জামান সাহেবের সাথে বাহাসের আগের দিন। শরীয়তপুরে যাবার কথা ছিল শায়েখের। জানিয়েছিলাম আমরাও যাবো। কিন্তু আফসোস তিনি যাননি। তারপর কথা ছিল শায়েখ আব্দুন নূর মাদানী সাহেব যাবেন, অবাক হয়ে লক্ষ্য করেছি তিনিও শেষ পর্যন্ত যাননি।
ফলে আমরা আরো একটি আলোচনার সুযোগ থেকে বঞ্চিত হয়েছি।
তাই এবার প্রকাশ্য আহবান করছি আমানুল্লাহ সাহেবকে। মাহফিলে যেভাবে আপনি তাবলীগ জামাত, চরমোনাই তরীকা ও মাযহাব ও উলামায়ে দেওবন্দ বিষয়ে বিষোদগার করেন। সেসব বিষয়ে আমরা খুলাখুলি আলোচনা করতে আপনাকে আহবান করছি। আপনার বাসায়, কিংবা আপনার যদি কোন প্রতিষ্ঠান থাকে সেখানে বসতেও আমরা রাজি। আপনি চাইলে আপনার পরিচিত সকল মাদানী শায়েখদের একত্র করতে পারেন আপনার পক্ষে।
আমাদের একটিই আবদার আমরা শুধু পুরো অনুষ্ঠানটি ভিডিও করবো। সংবাদটি আপনার কাছে পৌঁছলে আশা করি উম্মতের বৃহৎ স্বার্থে আশা করি সাড়া দিবেন। উম্মতের একতার স্বার্থে আশা করি আমাদের আবদারকে আপনি ফিরিয়ে দিবেন না।
অধীর আগ্রহে আপনার সাড়া পাবার আশায় প্রহর গুনছি।
আল্লাহ তাআলা আমাদের পারস্পরিক ভালবাসা সৃষ্টি কর দিন। মিথ্যাচার ও অপবাদ আরোপ থেকে হিফাযত করুন। রক্ষা করুন বাংলার প্রতিটি মুমিন মুসলমানদের দ্বীন ও ঈমান। আমীন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন