বুধবার, ১৯ আগস্ট, ২০১৫

welcome মিস পর্ণস্টার

welcome মিস পর্ণস্টার। ওলী আউলিয়ার পুণ্যভূমি এই বাংলার জমিনকে তোমার আগমন দ্বারা পর্ণভূমিতে রূপান্তরিত করতে তোমায় স্বাগতম।
অনেকেই হয়তো উপরের কথাটির বিরোধিতা করবেন। এছাড়া ফেসবুকে সামান্য লেখালেখি আর আমরা মোল্লা মৌলবিদের বিরোধিতা যে দেশের কর্ণধারদের মাঝে কোন প্রতিক্রিয়া সৃষ্টি করবে না তা জেনেও নিচের বাস্তব ঘটনাটি উল্লেখ করলাম। যদি ১-২ জন ব্যক্তিও বুঝতে সক্ষম হয়, মন্দ কি???
২ বছর আগের ঘটনা। তখন ঈদের বাজারে সবচেয়ে আলোচিত ড্রেস ছিল পর্ণস্টার সানি লিওন ড্রেস।
বন্ধু শিহাব নিজ বাড়িতে তার কয়েকজন বন্ধু মিলে গল্প করছিল। হঠাৎ পাশের রুম থেকে তার ৬/৭ বছরের ছোট্ট খালাতো ভাই এসে জিজ্ঞেস করলো, আচ্ছা ভাইয়া! পর্ণস্টার মানে কি? তার প্রশ্ন শুনে সবাই কিছুক্ষণের জন্য হ্যাং হয়ে গেল। শিহাব নিজেকে সামলিয়ে নিয়ে জিজ্ঞেস করলো, কেনো ভাইয়া! এই কথা তুমি কোথায় শুনেছ? তখন সে উত্তর দিল, টিভিতে বলতে শুনেছি। তখন শিহাব কোনো রকম একটা বুঝ দেয়ার জন্য বলল, এক ধরনের ছবি আছে। যারা সেই ছবি করে তাদেরকে পর্ণস্টার বলে। এই উত্তর শুনে সে জিজ্ঞেস করল, এটা আবার কোন ধরনের ছবি! তুমি কি এমন ছবি দেখেছো? উত্তরে সে বলল, না ভাইয়া, আমি দেখিনি। এবার সে অবুঝ মনে বায়না ধরে বসলো, ভাইয়া! চলো না, দোকান থেকে পর্ণস্টারদের একটা ছবি এনে দেখি। এখন তাকে কি বলে বুঝাবে? কোন রকম ধমক দিয়ে তাকে খালার কাছে পাঠিয়ে দিল। অতঃপর বেশ কিছুক্ষণ উপস্থিত সকলেই চুপ হয়ে থাকল। লজ্জায় সবারই চেহারা লাল বর্ণ ধারন করেছিল।
এখন আমার মন্তব্য:- যেখানে দুই বছর আগে সানি লিওন ড্রেসের মাধ্যমে পর্ণস্টার প্রচারণায় যুবকরা তো বটেই বহু অবুঝ কিংবা কম বয়সী বাচ্চারাও পর্ণগ্রাফীর প্রতি আগ্রহী হয়ে উঠেছিল। এখন কি স্বয়ং সেই স্টার ম্যাডামের আগমনে উক্ত আগ্রহের সমুদ্রে জোয়ার সৃষ্টি হবে না?
ফলাফল:- সেই জোয়ারের তোড়ে হয় তো ভেসে যাবে অনেক চরিত্রবান ভাইয়ের চারিত্রিক সৌন্দর্য এবং বহু বোনের সম্ভ্রম নামক অমূল্য সম্পদ।
আল্লাহ আমাদেরকে বুঝার এবং বিরত থাকার তৌফিক দান করুক। আমিন।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন