শনিবার, ১৫ আগস্ট, ২০১৫

কপালে তিলক দিলেন, গণেশ পূজায় অংশ নিলেন, তবু সাম্প্রদায়িক হিন্দুদের মন জয় করতে পারলেন না বজরঙ্গী ভাই ওরফে সালমান খান!



Tomsom Begom's photo.
কপালে তিলক দিলেন, গণেশ পূজায় অংশ নিলেন, তবু সাম্প্রদায়িক হিন্দুদের মন জয় করতে পারলেন না বজরঙ্গী ভাই ওরফে সালমান খান! নিজের জনপ্রিয়তা বাড়ানোর জন্য ইসলামকে তো বলতে গেলে বিসর্জনই দিয়েছেন, সেক্যুলার সেজেছেন। তবু শেষ রক্ষা হল কই?
|
মুম্বাই হামলার সাথে জড়িত টাইগার মেননকে ধরতে না পেরে সম্প্রতি তার ভাই ইয়াকুব মেননকেই ফাসিতে ঝুলানোর রায় দিয়েছে ভারতের আদালত! এক কথায়, যাকে বলে- উদোর পিন্ডি বুধোর ঘাড়ে! বাংলাদেশের ক্যাঙ্গারু কোর্টও লজ্জায় পড়ে যাবে ভারতীয় আদালতের এই ধরনের হাস্যকর বিচার দেখলে! এই অবিচার দেখে আর দশজন বিবেকবান মানুষের মত সালমানও ব্যাপারটা সহজভাবে নিতে পারেননি। টুইট করে এই অবিচারের প্রতিবাদ জানিয়েছিলেন। সালমানের মতে, "একজন নিরপরাধ মানুষকে হত্যা করার অর্থ হল মানবিকতাকে মেরে ফেলা।"
আর যায় কোথায়! উগ্রপন্থী হিন্দুরা সালমানের কুশপুত্তলিকা দাহ করল, ক্ষমতাসীন দলের নেতারা সালমানকে জেলে ঢুকানোর হুমকি দিল, অতঃপর তার বিরুদ্ধে মামলা পর্যন্ত করল। সকল হিন্দুরাই একমত- সালমান কাজটা ঠিক করেনি। এমনকি সালমানের তথাকথিত অন্ধ ভক্তরাও সালমানের দিক থেকে মুখ ফিরিয়ে নিয়েছে। তাদের কাছে সালমানের চেয়ে বাপ দাদার ধর্ম বড়। যে সালমানকে তারা এতদিন মাথায় তুলে রেখেছিল, আজ একজন নিরপরাধ মুসলমানের পক্ষে অবস্থান নেয়ার কারনে সেই সালমানকে তারা ছুড়ে ফেলে দিতেও দ্বিধা করেনি! মুসলমানের প্রতি তাদের এতটাই বিদ্বেষ!
|
দুঃখ্যজনক হলেও সত্য, মুম্বাই হামলার জন্য একজন নিরপরাধ মুসলমানকে ফাসিতে ঝুলানোর ব্যবস্থা করা হচ্ছে, অথচ গুজরাট হামলার কোন বিচার আজ পর্যন্ত হল না!! হাজার হাজার মুসলমানকে পুড়িয়ে, কুপিয়ে, খুচিয়ে নৃসংসভাবে হত্যা করা সত্ত্বেও একটা হিন্দুকেও ফাসিতে ঝুলানো হয়নি।
|
আসলে মুসলমানের মানবাধিকার দুনিয়ার কোথাও নাই। না আছে বাংলাদেশে, না আছে ভারতে, না আছে চীনে, না আছে ইউরোপে, না আছে আমেরিকায়। কোথাও মুসলমানদের জন্য ন্যায়বিচার নেই, মানবাধিবার নেই। উগ্রপন্থী হিন্দুদের কাছে সালমানের মত প্রভাবশালী নামেমাত্র মুসলমানরা যদি এতটা অসহায় হয়, তাহলে ঐ দেশের সাধারন মুসলমানরা কি অবস্থায় আছে একবার চিন্তা করুন।
সালমান খানকে বলি, যত যাই কর বাবা, হিন্দুদের মন জয় করতে পারবা না! হিন্দুদের মন জয় করতে হলে সেক্যুলার হওয়াই যথেস্ট নয়, তোমাকে তোমার নাম পরিবর্তন করে খাটি হিন্দু হিসেবে আত্মপ্রকাশ করতে হবে। মুসলমানের ছিটেফোটাও যদি তোমার মধ্যে দেখা যায়, তাহলে তোমাকেও ওরা ছাড়বে না!
--ইনতেহাব হোসাইন জাওয়াদ

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন