বুধবার, ৩০ সেপ্টেম্বর, ২০১৫

আগর বাতি আর মোমবাতি.................................

মাসখানিক আগের কথা মাগরিবের নামাজ আদায় করে বাসায় ফিরছিলাম।পথিমধ্য এলাকার কয়েকজন ভাইদের কে দেখলাম আমাদের রাস্তায় আড্ডা দিচ্ছে।আমি জিজ্ঞাস করলাম কি ভাই তোমরা হটাৎ এই চিপায় কি করছ.? বললো ভাই আগর বাতি পান করছি আমি বললাম আগর বাতি আবার পান করে কি ভাবে? তখন বললো ভাই বুঝেন না সিগেরেটের অপর নাম আগর বাতি।আমার আর বুঝার বাকি রইলোনা।
,
,
আরেক দিনের ঘটনা কল্যাণপুরে একটি চায়ের দোকানে সকাল ৭ টা কি ৮ বাজে চা খাচ্ছিলাম।তখিন বাঙলা কলেজের ড্রেসপরিধান করা একটি ছাত্র চায়ের দকানদার কে বললো মামা মোমবাতি দাও,মনে মনে ভাবলাম সালার বেটা এই সকালে মোমবাতি দিয়ে কি করবে।তখনি দোকানদার গোল্ডিফের প্যাকেট থেকে একটি সিগেরেট দিলো ভাবলাম এটাও সিগেরেটের আরেক নাম।
,
আমি মাত্র এই দুইটা জানি আর যারা পান করে তারা জানি আরো কয়টা নাম জানে আল্লাহই ভাল জানেন। কিন্তু আমার কাছে একটি বিষয় খুব অবাক লাগে। দুনিয়ার কোন পণ্যর গায়ে তার দোষ ত্রুটি লেখা থাকে না কিন্তু প্রতিটি সিগেরেটের প্যাকেটে তার দোষ,ত্রুটি,ক্ষতি লেখা থাকে,এর রহস্য আমি খুঁজে পেলাম না।তাই সেই সুবাদে যারা সিগেরেট খায় তারা কতটা আহাম্মক,হাম্মবলদিস্তা, নির্ভোদ যা বলার অপেক্ষা রাখে না।
আল্লাহ্‌ সবাইকে তার ক্ষতি সম্পর্কে সঠিক সমজ দান করুক।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন