মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৫

হযরত অালী (রাঃ) হই‌তে ব‌র্নিত হইয়া‌ছে

হযরত অালী (রাঃ) হই‌তে ব‌র্নিত হইয়া‌ছে যে, কেহ তাহা‌কে ব‌লিল, এখা‌নে একজন লোক অা‌ছে যে অাল্লাহ পা‌কের মাশীয়াত (এরাদা ও ইচ্ছা ) সম্প‌র্কে কথা‌ ব‌লে ।
হযরত অালী (রাঃ) উক্ত ব্যা‌ক্তি‌কে ব‌লি‌লেন,
হে অাল্লাহর বান্দা ! বল, অাল্লাহ পাক তোমা‌কে তি‌নি যেমন চা‌হিয়া‌ছেন সৃ‌ষ্টি ক‌রিয়া‌ছেন, না তু‌মি যেমন চা‌হিয়াছ? সে ব‌লিল, তি‌নি যেমন চা‌হিয়া‌ছেন।
অালী (রাঃ) ব‌লি‌লেন,‌তি‌নি যখন ইচ্ছা ক‌রেন তোমা‌কে অসুস্থ ক‌রেন, না যখন তু‌মি ইচ্ছা কর? সে ব‌লিল , তি‌নি যখন ইচ্ছা ক‌রেন।
ব‌লি‌লেন, তি‌নি যখন ইচ্ছা ক‌রেন রোগ হই‌তে মু‌ক্তি দান ক‌রেন, না তু‌মি যখন ইচ্ছা কর? সে ব‌লিল, তি‌নি যখন ইচ্ছা ক‌রেন।
ব‌লি‌লেন, তি‌নি তোমা‌কে যেখা‌নে ইচ্ছা প্রবেশ করাই‌বেন , না ত‌ু‌মি যেখা‌নে ইচ্ছা প্র‌বেশ ক‌রি‌বে। সে ব‌লিল, তি‌নি যেখা‌নে ইচ্ছা ক‌রি‌বেন।
হযরত অালী (রাঃ) ব‌লি‌লেন, খোদার কসম, য‌দি তু‌মি অন্য কোন জবাব দি‌তে ত‌বে ত‌লোয়ার দ্বারা তোমার ঐ অঙ্গ‌কে উড়াইয়া দিতাম যেখা‌নে তোমার চক্ষুদ্বয় অা‌ছে। (তাফসী‌রে ইব‌নে কাসীর)
হযরত অাবদুল্লাহ ইব‌নে অাব্বাস (রাঃ) হই‌তে ব‌র্নিত অা‌ছে, এক ব্যা‌ক্তি রসূল (সাঃ) এর নিকট অা‌সিয়া কোন কা‌জের ব্যাপা‌রে কথা ব‌লিতে‌ছিল। সে ব‌লিল, ''অাল্লাহ ও অাপ‌নি যাহা চা‌হেন। ''
রসূল (সাঃ) ব‌লি‌লেন, তু‌মি অামা‌কে অাল্লাহ পা‌কের সমকক্ষ বানাইয়া দি‌লে!
বরং বল, অাল্লাহ পাক একাই যাহা চা‌হেন। (বায়হা‌ক্বি)
****************ঈমান ও শিরক*************
একটু নি‌জে‌কে যাচাই ক‌রি ভাই , অাসুন ঈমান শি‌খি । অার এই ঈমান এর জন্য মেহনত ক‌রি।
*******************************************
যাচাই করার একটা হেকমত শিখা‌চ্ছি , অাজ কম‌ছে কম‌ছে ২৫জন কে এই কথা গু‌লো মু‌খে সরাস‌রি বলুন । শর্ত শুধু কো‌নো " কিন্তু " শব্দ বলা ,ব্যাবহার করা যা‌বে না।
য‌দি প্র‌তি উত্ত‌রে কেউ "‌কিন্তু " শব্দ ব্যাবহার ক‌রে তা‌কে অাবার বলুন।
তখনই বুঝ‌বেন এর ফলাফল । জাজাকাল্লাহ খা‌য়ের ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন