শনিবার, ২৬ সেপ্টেম্বর, ২০১৫

বর্তমানে আমাদের সমাজের প্রায় সবাই পশু কুরবানি করার জন্য মসজিদের ইমাম বা মাদ্রাসার ছাত্রদের নিয়ে আসে। অথচ কুরবানির সর্বোত্তম সুন্নাহ হচ্ছে-পশু নিজ হাতে কুরবানি করা। .

...জানতে হোক বা অজান্তে হোক বাংলাদেশ ক্রিকেট দলের অধিনায়ক মুশফিকুর রহিম তার কুরবানির পশু তিনি নিজ হাতে কুরবানি করেছেন এবং তিনি সেটার একটা ছবিও ফেইসবুকে শেয়ার করেছেন।
.
-এখানেই বিপত্তি বাধিয়ে ফেলেছেন তিনি!! হিন্দু, নাস্তিক-বামপন্তীরা তাকে মানবতা, সভ্যতা শেখাতে তার সেই ছবির কমেন্টে ঝাপিয়ে পড়ে। যার নেতৃত্ব দেয় চ্যানেল আই গং। শেষ পর্যন্ত তিনি ছবিটি সরিয়ে ফেলতে বাধ্য হন!!
.
এবার প্রথমেই হিন্দু ভাইদের বলি- আপনারা যে পূজার সময় এক কোপে পাঠা বলি দেন সেটা কি আমরা যেভাবে পরম মমতায় বৈজ্ঞানিক উপায়ে পশু কুরবানি দেই তার থেকে বেশী বীভৎস না?? বেশী নির্মম না??
.
নাস্তিক বামপন্থীদের কথা নতুন করে আর কি বলবো। এরা গরুর ভুনা, মাটন ভুনা খেতে খেতেই সেইসব মানবতাবাদী স্ট্যাটাস বা কমেন্ট লিখে।
.
এবার আসি চ্যানেল আই গংয়ের কথায়। চ্যানেল আই গং মুশফিকের ছবি নিয়ে তাদের অনলাইন সাইটে লিখেছে, “কোন সুস্থ গনমাধ্যম পশু জবাই তো দূরে থাক,পশুর রক্তও দেখায় না। এটাই সাধারন সভ্যতা”
.
-কোন চ্যানেল আই এই কথা লিখেছে জানেন??
.
......সেই চ্যানেল আই, যে বাংলাদেশে প্রথম হাই ক্লাস আধুনিক পতিতা তৈরির কারখানা (লাক্স-চ্যানেল আই পর্ন স্টার) চালু করেছে!!
.
......সেই চ্যানেল আই, যে যুবতী মেয়েদের শাড়ির উপর ব্লাউজ পরায়, সল্প বসনা করে পানিতে নামিয়ে পানির নিচে ফটোশুট করে আর বলে এটাই ফ্যাশন!!
.
.......সেই চ্যানেল আই, যে লাক্স চ্যানেল আই সুপার স্টার হইতে আসা মেয়েদের বলে দেয়, “অনেক কিছু সেক্রিফাইস করতে না পারলে এই কনটেস্টে থাকার দরকার নাই”
.
-ভাগ্যের কি নির্মম পরিহাস- এই চ্যানেল আই আজ আমাদের ‘সাধারণ সভ্যতা’ শেখায়!! তারা যুবতী মেয়েদের ধরে এনে স্টার বানানোর নামে সেই মেয়েগুলোর দেহ কুরবানি করে, সেই ছবি পত্র-পত্রিকা ফেইসবুকে ছড়িয়ে দেয়। তারপরেও তারা আধুনিক, তারা সভ্য!!
.
......আর আমরা নিজ হাতে আল্লাহর উদ্দ্যশ্যে পশু কুরবানি করি আর সেই ছবি ফেইসবুকে শেয়ার করলেই আমরা হয়ে যাই নির্মম, হিংস্র, অসভ্য!!
.
......যদি তাই হয়ে থাকে তবে চ্যানেল আই গংদের মতো যুবতী মেয়েদের দেহ কুরবানি করনেওয়ালাদের কাছে আজীবন নির্মম, হিংস্র, অসভ্য হয়েই থাকতে চাই!!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন