মঙ্গলবার, ২৯ সেপ্টেম্বর, ২০১৫

মুসলমা‌নের রোগের চিকিৎসা ইহাই

মুসলমা‌নের রোগের চিকিৎসা ইহাই যে, আমরা দাওয়া‌ত ও তাবলী‌গের দ্বায়িত্ব লইয়া এমন ভাবে দাঁড়াইয়া যাই যাহাতে আমাদের ঈমানী শক্তি বাড়িয়া যায়, ইসলামী জযবা জাগিয়া উঠে, আমরা আল্লহ ও রসূল কে চিনিতে পারি এবং খোদায়ী হুকুম আহকামের সামনে মাথা নত করিতে পারি।
قُل هـذِهِ سَبيلي أَدعو إِلَى اللَّـهِ عَلى بَصيرَةٍ أَنا وَمَنِ اتَّبَعَني وَسُبحانَ اللَّـهِ وَما أَنا مِنَ المُشرِكينَ
বলে দিনঃ এই আমার পথ। আমি আল্লাহর দিকে বুঝে সুঝে দাওয়াত দেই আমি এবং আমার অনুসারীরাও। আল্লাহ পবিত্র। আমি অংশীবাদীদের অন্তর্ভুক্ত নই। (ইউছুফ)
আর ইহার জন্য আমাদিগকে ঐ পন্থা গ্রহণ করিতে হইবে যে পন্থা সাইয়্যেদুল আম্বিয়া হযরত মুহাম্মাদ সল্লাল্লহু আ’লাইহি ওয়া সাল্লাম আরবের মুশরিকদের ইসলাহ ও সংশোধনের জন্য গ্রহণ করিয়াছিলেন।
لَّقَدْ كَانَ لَكُمْ فِي رَسُولِ اللَّـهِ أُسْوَةٌ حَسَنَةٌ لِّمَن كَانَ يَرْجُو اللَّـهَ وَالْيَوْمَ الْآخِرَ وَذَكَرَ اللَّـهَ كَثِيرًا
অর্থঃ অবশ্যই তোমাদের জন্য আল্লহর রসূল সল্লাল্লহু আ’লাইহি ওয়া সাল্লাম এর মধ্যে সুন্দর আদর্শ রহিয়াছে (সূরা আহযাবঃ ২১)
এইদিকেই ইঙ্গিত করিয়া ইমাম মালেক রহমাতুল্লহ আ’লাইহি বলিয়াছেনঃ
"এই উম্মতে মুহাম্মাদিয়ার শেষের দিকে যে সমস্ত লোক আসিবে তাহাদের সংশোধন ঐ পর্যন্ত হইতে পারে না যে পর্যন্ত তাহারা প্রথম যুগের সংশোধনের পন্থা গ্রহণ না করিবে।"

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন