বৃহস্পতিবার, ২৯ অক্টোবর, ২০১৫

আরবী বই/কিতাব ডাউনলোডের কয়েকটি ওয়েব লিংক:

১. পিডিএফ বুকস ডট নেট : এই সাইটটি আরবী পিডিএফ বইয়ের এক বিরাট সমাহার। প্রায় যে কোনো বই খুঁজলে এখানে পাওয়া যাবে। যারা গবেষণা করেন এবং বিশ্বের বিভিন্ন লাইব্রেরীর বই স্টাডি করার প্রয়োজন পড়ে, তারা এই সাইটে গিয়ে কাঙ্ক্ষিত বইটি খুঁজে বের করে ডাউনলোড করে নিতে পারেন। কোনো বই না পাওয়া গেলে এখানে রেজিস্টার করে বইটির নাম লিখে পোষ্ট দিলে কেউ না কেউ তা খুঁজে দিতে সাহায্য করবেন।
২. ওয়াকফিয়্যা ডক কম : এই সাইটটিও পিডিএফ বুকস এর ন্যায় সমৃদ্ধ। এখানে সার্চ (বাহস) করার অপশন আছে। কাঙ্ক্ষিত বইয়ের নাম লিখে সার্চ করলে তার বিবরণ ও ডাউনলোড লিংক বের হয়ে আসবে।
৩. দুটি সাইটের ন্যায় এই সাইটেও বিভিন্ন ক্যাটেগরির অসংখ্য আরবী বই আছে। খুঁজে বের করে ডাউনলোড করতে হবে।
৪. আর্কাইভ ডট ওআরজি : এ বরং ইংরেজী এবং অন্য অনেক ভাষার বই, টিউটোরিয়াল, মিউজিক ইত্যাদির সমাহার। এই সাইটের সার্চ অপশনে গিয়ে কাঙ্ক্ষিত বইয়ের নাম লিখলে হয়ত আপনার বইটি পেয়েও যেতে পারেন।
৫. এমএমএফ-ফোর ডট কম : এই সাইটটি মূলত কিং সাউদ ইউনিতে ওই ইউনিভার্সিটির সকল বইয়ের সফট কপি পাওয়া যাবে। আমাদের দেয়া এই লিংক থেকে এই ইউনিভার্সিটির সংগ্রহে থাকা অনেক বিরল হানাফী কিতাবের পান্ডুলিপি পাওয়া যাবে, যেগুলো কখনোই ছাপার মুখ দেখেনি।
৬. দ্বীন ইসলাম ডট ইসলামী বই ডাউনলোড করা যাবে। মুফতী তাকী উসমানী সহ অনেক াইট থেকে বিনামূল্যে ডাউনলোড করা যাবে।
৭. ফোর শেয়ারড ডট কম : মূল সাইটটি মূলত ফ্রী ফাইল শেয়ারিং সাইট। আমাদের দেয়া লিংকটি একটি ইসলামী লাইব্রেরীর ফোল্ডার। এখানে অনেক আরবুলো ফ্রী ডাউনলোড করা যাবে।
৮. আল মেশকাত ডট নেট : এই সাইটটি থেকে মাকতাবা শামেলার সাথে ব্যবহারের উপযোগী অনেক বই পাওয়া যাবে।
৯. ইসলামিক বুকস লাইব্রেরী: সবরকম উর্দু কিতাব (দরসী, ফাতাওয়া ও অন্যান্য) ডাউনলোডের জন্য ভিজিট করুন।
দোয়াপ্রার্থী : ইঊসুফ সুলতান

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন