মঙ্গলবার, ২৮ জুলাই, ২০১৫

" মৃত্যু " হচ্ছে ' মিস লায়লা'

" মৃত্যু " হচ্ছে ' মিস লায়লা' হতেও অনেক সুন্দর একটা তোওফা; যাকে পেয়ে গেলে 'আহ' না জানি কি মজা হবে! কেননা, দুনিয়ার সব কিছুতে মজা আছে, তৃপ্তি আছে; কিন্তু মিস লায়লার মধ্যে যে তৃপ্তি আল্লাহ রেখেছে ; তা আর কিছুতে হতে পারেনা !
তাহলে,এখন প্রশ্ন আসতে পারে মৃত্যু মিস লায়লা চেয়েও এত প্রিয় কেন (?) কিন্তু,আবার আমরা মৃত্যুকে বা এত ভয় করি কেন ?
আমি একটা উদারন দেই তাহলে বোঝতে সুবিধা হবে ইনশাআল্লাহ ..................।
'' এক লাজুক শাহজাদা বিয়ে করবে। তাই, তার রাজ্যের কেউ তাকে সুংবাদ দিল- ' ওমুক জায়য়গায় একজন অপরূপ শাহজাদি আছে ; যার চোখ,ঠোঁট, গাল,চুল ,হাত ,পা ,কথা বলার রং , ডং : এই রকম ,সেই রকম! এসব শোনে শাহজাদা না দেখেই রাজকুমারিকি বিয়ে করে ফেললো!তারপর বিয়ে হয়ে গেলে এখন তো তাদের ''বাসর রাত' হবে! কিন্তু ,এর আগেই দুষমনের মধ্য হতে কেউ একজন এসে শাহজাদাকে খবর দিল যে , "শাহজাদা আপনি ভুল করেছেন! আপনি কাকে বিয়ে করেছেন! এই দেখুন আপনার নতুন স্ত্রীর ঠোঁট কাঁটা, চোখ বাঁকা ,দাঁত বের হয়ে আছে ,মাথায় চুল নাই; মানি দেখতে খুব ভয়ানক! এসব দেখে শাহজাদার মাথায় তো আকাশ ভেঙে পড়লো! আবার একটু পরে বাসর ঘরেও যেতে হবে! মনের মধ্যে শত ভয়, তবুও শাহজাদা ভিতরে প্রবেশ করলেন। ওদিকে শাহজাদি অপেক্ষা করছে দেখেও শাহজাদা ভিতরে গিয়েই রাজকুমারিকে নিজের চোখে না দেখে যা দেখানো হয়েছে ;সে ঘৃনায় ''ঘুমানোর দোয়া পরে ঘুমোতে লাগলো ' ! বেচারি শাহজাদি তো ভাবছে, এই বুঝি লাইট 'ON ' হবে, ''OFF হবে ,এই বুঝি আদর করবে,এই তো বুঝি কিছু হবে কিন্তু , শেষ পর্যন্ত কিছুই হলোনা আর! এ ভাবে কেটে গেল অনেক দিন,ভাবতে লাগলো কি হয়েছে, আমি এত সুন্দর তবুও শাহজাদা আমার কাছে আসতে ভয় কেন পাচ্ছে ?
তখন ,কেউ একজন বললও আরে বেওকুপ তোর হাছিন চেহেরা তো দেখা, উল্টা পাল্টা না দেখলে শাহাজাদা বুঝবে কি করে তুই কত হাছিন!!!কত সুন্দরি!
পরের দিন শাহজাদা যখন আসলো ; শাহজাদি কোন অজুহাতে হাত কেটে চীৎকার করে উঠলো! 'বাহ' শাজাদিকে যখন শাহজাদা দেখলও, শুধু দেখতেই রয়ে গেল' ,অবাক হয়ে তাকিয়েই রয়ে গেল,দু জন দু জনের কাছে গেল ; বাসর হলো।
তখন শাহজাদা বলতে লাগলো 'তুমি এত সুন্দর অযথায় ৭-৮ রাত আমি বরবাদ করে দিলাম'! তারা আমার কাছে তোমার ব্যাপারে মিথ্যা বলে ভয় সৃষ্টি করে দিয়েছিল।
বন্ধুগন, খোদার কসম করে বলি - আল্লাহ্‌ এবং তার রাসুল সঃ বর্ণনায় 'মৃত্যু অনেক মূল্যবান বস্তু ছিল! কারন ,মৃত্যু হলেই হুর মিলবে ,মিস লায়লারা মিলবে ,বেহেস্তি বাড়ি, খানা- পিনা বিশাল বড় রাজত্ব মিলবে 'ইনশাআল্লাহ।।
কিন্তু, এই যুগের কিছু আধুনিক জাহেল 'মৃত্যু সমন্ধে ভয় লাগিয়ে দিয়েছে যে, 'মৃত্যু' এমন ভয়ানক ,একবার মরে গেলে শেষ আর দুনিয়াতে আসা যাবেনা ,মরে গেলে সুন্দর দুনিয়া বরবাদ হয়ে
যাবে আর কত কিছু মোটকথা কাফেরদের চিন্তাধারা যখন মুসলমানের হৃদয়ে আসলো; তখন মুসলমান মৃত্যুর পর
নেয়ামতে নেয়ামতে ভরা জীবন কেও ভয় করা শুরু করেছে...মরে না যায় এই ভয়ে আতংকিত হয়েই আছে। অথচ, মৃত্যুর কাছে গিয়ে আলিংগন করলেই বিশাল বড় জান্নাতের ররাজত্ব দেখে প্রশান্তিতে হৃদয়, চোখ ভরে যেত!

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন