রবিবার, ২৬ জুলাই, ২০১৫

লজ্জা ঈমানের অন্যতম অঙ্গ ।

লজ্জা ঈমানের অন্যতম অঙ্গ ।
-------------------------------
আপনি কি জানেন মেয়েদের কোন জায়গায় হাত দিলে ----------- ? নাউজবিল্লাহ । এইরকম বা এর চেয়েও বেশী অশ্লীল অসংখ্য পোস্ট সঙ্গে অশ্লীল ছবি যুক্ত করা ইসলামী গ্রুপ গুলোতে রোজ আসে । এডমিনরা পোস্ট এপ্রোভ লাগিয়ে না রাখলে ঐ সমস্ত গ্রুপ যৌন পল্লিতে পরিণত হতো । ঐ সমস্ত পোস্ট যারা করছে তারা কাফের নয় মুসলমানদের সন্তান । আমার কাছে ধিক্কার জানানোর ভাষা নেই ।
যে মানুষের মধ্যে সামান্যতম লজ্জা আছে তার পক্ষ এই ধরনের পোস্ট করা কিছুতেই সম্ভব নয় । অথচ লজ্জা ঈমানের অন্যতম অঙ্গ । যার মাঝে লজ্জার লেশ মাত্রই নাই , সেকি মুসলমান ?
আমরা মানুষ আর মানুষ মাত্রই গোনাহ করে । সে গোনাহ করে না সে মানুষ নয় ফিরেস্তা । মানুষ হলে গোনাহ করবেই আবার অনুতপ্ত হয়ে আল্লাহর কাছে ক্ষমাও চাইবে । যতক্ষণ পর্যন্ত মানুষ লোক চক্ষুর আড়ালে গোনাহ করতে থাকে তার মধ্যে লজ্জার ছিটে ফুটো অবশিষ্ট থাকে । যতক্ষণ পরের মানুষ অন্যের মানুষ লোকিয়ে গোনাহ করতে থাকে তার মাঝে ছিটে ফুটো অবশিষ্ট থাকে । সে গোনাহ করছে ঠিকই কিন্তু সে যে গোনাহ করছে সেই উপলব্ধি তার মধ্যে বাকি থাকে । একদিন না একদিন পাপ কাজ থেকে তওবা করে সে সঠিক পথে ফিরে আসবে বলে আশা করা যায় ।
কিছু যে ব্যক্তি প্রকাশ্যে গোনাহের কাজ করতে শুরু করে দেয় সেই ব্যক্তির পক্ষে ফিরে আসার সম্ভাবনা কম থাকে । কারণ তার অন্তর থেকে আল্লাহর ভয় সম্পূর্ণ ভাবে বিলুপ্ত হয়েছে । পাপকে তার কাছে পাপ মনে হচ্ছিলো না । তার মধ্যে ঈমানের আর কিছুই অবশিষ্ট নেই ।

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন