বুধবার, ২৯ জুলাই, ২০১৫

ড. এপিজে আবদুল কালাম

ড. এপিজে আবদুল কালাম সারা জীবন হিন্দুদের দাসত্ব করে মৃত্যুর পর মুসলমানদের সমবেদনা নিয়ে কবরে গেলো.. কবরে যাওয়ার আগেও মোদির পেন্নাম নিয়ে গেলো কফিন বক্সে করে..
গত দুদিন পুরা ওয়াল ছিলো আবদুল কালামের বিভিন্ন উক্তিতে ভরপূর.. যাদেরকেই দেখেছি সেই উক্তিগুলো ভক্তিভরে প্রচার করছে তাদেরকেই বুঝেছি যে এরা আসলে স্রোতের টানে চলে.. বাস্তবতা খুঁজে না কোন সময়ই.. আসলে বাস্তবতা খোঁজার সুজোগটা পায় না.. মিডিয়া নামক সন্ত্রাসটা এদের ব্যাপারে আমাদেরকে যা গেলায় আমরা তাই গিলি..
শেরে বাংলা এ.কে. ফজলুল হ্বক একটা কথা বলেছিলো,
'যখন দেখি কোন হিন্দু আমার প্রশংসায় পঞ্চমুখ হয় তখন বুঝতে পারি যে জেনে হোক বা অজানায় হোক কোন মুসলমানের আমি নিশ্চয়ই ক্ষতি করেছি'
সেখানে এই আবদুল কালাম লোকটার প্রশংসায় পুরা হিন্দু জাতিই পঞ্চমুখ তার মানে সে মুসলমানদের ক্ষতিটাও জাতিগত ভাবেই করেছে!!
গুজরাটের দাঙ্গায় হাজারো মুসলমানের রক্তধারা, কাশ্মিরে আমার হাজারো মা-বোনদের ইজ্জত লুট, বাবরি মসজিদ শহীদ করে দেয়ার সেই ঘটনাগুলোতে আবদুল কালাম লোকটা মুখে কুলুপ এটে বসে ছিলো! শুধু তাই নয় যারা এসব করেছে সেই হিন্দুদের হাতে তুলে দিয়েছে নিউক্লিয়ার মিসাইল বোমা যার লং রেঞ্জ ৫,৫০০ কিমি (ভারতের দাবী অনুযায়ী অগ্নি-৫ এর)
ভারত বিভিন্ন মোবাইল বেইজ বা মোবাইল নিউক্লিয়ার ইউনিট থেকে সর্ব পশ্চিমে তাদের গুজরাট বা পাঞ্জাব বা উত্তরে দখলকৃত কাশ্মীরের প্রদেশ থেকে পশ্চিম ও উত্তর পশ্চিমে এই মিসাইল ছুড়লে সেটা পাকিস্তান, আফগানিস্তান, ইরান, তুর্কমেনিস্তান, উজবেকিস্তান, তাজিকিস্তান ও কিরগিজিস্তান এই ৭ টি মুসলিম দেশে আঘাত হানতে পারবে।
পূর্বে পশ্চিম বঙ্গ বা সেভেন সিস্টার থেকে পুরা বাংলাদেশ এই বোমা এর রেঞ্জে থাকবে !
দক্ষিনে কেরালা থেকে মালদ্বীপ আর দক্ষিণ পূর্বে আন্দামান থেকে মালেয়শিয়া ও ইন্দোনেশিয়া এই তিনটা মুসলিম দেশে এই বোমা আঘাত হানতে পারবে।
মানে এই আবদুল কালাম লোকটা ১১ টা মুসলিম দেশের প্রায় ৬০ কোটি এর অধিক মুসলিম এর জীবন বিপন্ন করেছে ভারতের হাতে নিউক্লিয়ার বোমা তুলে দিয়ে!! আল্লাহ তা'আলা অবশ্যই এর উচিত বিচার করবেন ইনশাআল্লাহ!
'
আর একটা কথা হলো,
জাতিগত ভাবে এমন ভয়ংকর বিপদজনক হিন্দু দালালকে আমি ব্যাক্তিগত ভাবে নিজ জাতির অংশ বলে পরিচয় দেয়ার প্রয়োজনবোধ করি না।
'
হুম,
বলতে পারেন যে ব্যাক্তিগতভাবে সে মানুষটা খুব ভালো ছিলো.. ছিলোও হয়ত.. তবে সেই ভালো থাকাটা আমার জাতির কোন উপকারে আসেনি তাই আমি আমার জাতিপ্রেমের কারনে তার কোন প্রশংসা করতে পারলাম না।
'
তার অসংখ্য শিক্ষণীয় উক্তিসমূহ সম্পর্কে যে মন্তব্য করতে পারি তা হলো,
যারা দেউলিয়াত্বের পোষাক পড়েছে তারাই পারে ধার করে এনে তার উক্তি মেনে জীবন পরিবর্তন করার জেগে থাকার স্বপ্ন দেখতে!! কিন্তু আমাদের রয়েছে পবিত্র কুরআন হাদিস এবং রাসুল (সঃ) এর পুর্ন হায়াতে জিন্দেগানী যার মাধ্যমে পরিবর্তন এবং সুন্দর-সফল জীবন যাপন সবচেয়ে সহজসাধ্য.. তাই আবদুল কালামের ধার করা মতামত লাগবে না আমাদের।।
'
পরিশেষে যারা আবদুল কালামের জীবন দর্শন অনুসরন করেন তাদের জন্য একটা স্যাড নিউজ,
'উনি কিন্তু সারা জীবন আবিয়াইত্যা আই মিন চিরকুমার অর্থাত্‍ বিয়েহীন ছিলেন' 

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন