মঙ্গলবার, ২১ জুলাই, ২০১৫

প্রশ্ন একজনকে মন থেকে ভালবাসি কিন্তু তাকে বিয়ে করতে না পারলে আর বিয়েই করব না

প্রশ্ন 
একটা মেয়েকে মন থেকে ভালবাসি। যেদিন ওর সাথে আমার সম্পর্ক শুরু হয় সেদিন আল্লাহর নামে নিয়ে দোয়া দরুদ পড়ে শুরু করছিলাম। ইন্শা আল্লাহ আমি আজীবন সেই মেয়েটাকে ভালবেসে যাবো। যদি আমি মেয়েটার সাথে ঘর সংসার করতে না পারি তাইলে আমি আর অন্য কোনো মেয়ের সাথেও করবো না। বিয়ে করল সুধু সেই মেয়েকেই করবো। ওকে বিয়ে করতে না পারলে আমি যেহেতু আর কোনো মেয়েকে বিয়ে করবো না, তাই আমি নবির সুন্নত পালন করতে পারবো না। আমি যদি বিয়ে না করে নিজেকে নিয়ন্ত্রন করতে পারি তাইলে তোহ কোনো সমস্যা নেই। আমার এই সিদ্ধান্ত সম্পর্কে আপ্নার অভিমত ব্যাক্ত করুন। আমি আবার যোর গলাই বলছি যে আমি দ্বিতীয় কাউকে ভালবাসতে পারবো না। তাই বিয়ে করে কারো জীবন নষ্ট করতে চাই না।
উত্তর :
যাবতীয় প্রশংসা আল্লাহর। দরুদ ও সালাম আল্লাহর রাসূল (সা) এর উপর। পরম করুণাময় ও অসীম দয়ালু আল্লাহর নামে শুরু করছি।
প্রথমে বিয়ের আগে কারো সাথে সম্পর্ক সম্পূর্ণ হারাম।
এবং
# রাসূলুল্লাহ (সা) বলেন, "আমি নারীকে বিবাহ করি। (তাই বিবাহ আমার সুন্নত) অতএব যে আমার সুন্নত থেকে মুখ ফিরিয়ে নেবে, সে আমার দলভুক্ত নয়।’[বুখারী : বিয়ের অধ্যায় হাদীস ১]
তাই আপনার এমন মনোভাব কোন দিকে থেকেই ইসলাম সাপোর্ট করে না।
আর মেয়েটি দূরে চলে গেলে আপনি ধীরে ধীরে তাকে ভুলে যাবেন এটাই সময়ের নিয়ম। আর যদি আপনি পূর্ণভাবে ইসলামে প্রবেশ করেন তবে আল্লাহ এমন একজনের সাথে আপনাকে মিলিয়ে দিবেন যার কথা আপনি ভাবতেও পারেন না এবং আপনাদের মধ্যে ভালবাসা তৈরি করে দিবেন। আল্লাহ বিয়ের মাধ্যমে প্রকৃত ভালবাসা তৈরি করে দেন অন্তরে। এটা কোন মানুষ নিজে থেকে তৈরি করতে পারেনা।
বিয়ের আগে যা হয় তা হল হরমোনাল প্রেম, কামনা। যা কিছুদিন পরে নষ্ট হয়ে যায়। আর তাওবা না করলে তারা বিয়ে করলেও শান্তি পায় না। কারণ পূর্বে শয়তান তাদের একে অন্যের চোখে আকর্ষণীয় রূপে দেখাত। কিন্তু বিয়ের পর শয়তান সরে যায় এবং একে অন্যের নতুন রূপ দেখে তারা বাস্তবে নেমে আসে।
তাই আপনার প্রতি উপদেশ হবে আপনি হারাম থেকে বেড়িয়ে আসার চেষ্টা করুন। এবং আল্লাহর নির্দেশ মেনে জীবণ পরিচালনা করুন।
উত্তর লিখনে
লুৎফুর রহমান ফরায়েজী
পরিচালক-তালীমুল ইসলাম ইনষ্টিটিউট এন্ড রিসার্চ সেন্টার ঢাকা।
ইমেইল- ahlehaqmedia2014@gmail.com

কোন মন্তব্য নেই:

একটি মন্তব্য পোস্ট করুন